ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রেডিসন ব্লু  ঢাকায় এরাবিয়ান ফুড ফেস্টিভাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৬, ১৯ অক্টোবর ২০১৮

‘থাউজেন্ড অ্যান্ড ওয়ান অ্যারাবিয়ান নাইটস’ নামে আরবীয় খাবারের বিশাল সমারোহ নিয়ে ফুড ফেস্টিভাল আয়োজন করতে যাচ্ছে রেডিসন ব্লু  ঢাকা। আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে এই আয়োজন চলবে ২ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত বুফে ভিত্তিক এই খাবারের আয়োজন থাকবে হোটেলটির ওয়াটার গার্ডেন ব্রাসারি রেস্টুরেন্টে।

আন্তর্জাতিক চেইন হোটেলটির সূত্রে জানা যায়, বৃহৎ এবং রাজকীয় আয়োজনে, অ্যারাবিয়ান সংস্কৃতির আলোকে সুস্বাদু ও বিরল নানা ধরণের খাবারের আয়োজন থাকবে এই উৎসবে। উৎসবে আসা অতিথিরা এসব খাবার উপভোগ করতে পারবেন পুরো ফেস্টিভ্যাল জুড়ে। অনুষ্ঠানটি চলাকালে হোটেলটি অ্যারাবিয়ান সাজসজ্জায় সেজে আমন্ত্রণ জানাবে তাদের অতিথিদের।

অতিথিদের কাছে ভিন্নরকম স্বাদ তুলে ধরতে এক্সিকিউটিভ সুস শেফ, শেফ মফিজ টাটকা উপাদান ব্যবহার করে, খাঁটি অ্যারাবিয়ান রন্ধনপ্রণালী অনুযায়ী মেন্যু তৈরী করবেন।  

অনুষ্ঠানটিতে অতিথিরা উপভোগ করতে পারবেন লাইভ স্টেশনে লাইভ রান্নাবান্না ও খাবার পরিবেশন যা অতিথিদের একটি পরিপূর্ণ অ্যারাবিয়ান স্বাদ দিতে সাহায্য করবে । লাইভ স্টেশনে থাকছে অ্যাপেটিজার, শর্মা, রোটিসারী, ল্যাম্ব উজি, ইত্যাদি। এছাড়াও বুফে স্টেশনগুলোতে নানা ধরণের বিশেষ এরাবিয়ান মিষ্টি এবং পানীয় এর ব্যবস্থা থাকবে।

ফুড ফেস্টিভালটিতে থাকছে সম্পূর্ণ অ্যারাবিয়ান উপাদান এবং প্রস্তুতির সাথে তৈরি খাবারের সমাহার। শুরুতেই থাকছে বিশেষ স্যুপ অফ দা ডে ও ল্যাম্ব হারিরা এবং নানা ধরণের সালাদ যেমন হামাস, ফুল মিডাম্মাস, স্টাফড ভাইন লিভস, লাবনেহ, কুস কুস সালাদ এবং চিক পিস ফেটা ইত্যাদি।

প্রধান কোর্সে থাকছে নানা প্রকারের অ্যারাবিয়ান ও এশিয়ান কাবাবের সমাহার ও এর পাশাপাশি খৌজি, লেবানিজ বেইকড চিকেন, লাহম বিল বাতাটা, সামাক হারা ইত্যাদি বিশিষ্ট অ্যারাবিয়ান খাবার। এগুলো বাদেও থাকছে খেজুর, খুরমা, তুর্কিস ডেলাইটস, সাম্বসেক ইত্যাদি সুস্বাদু আরব মিষ্টির সম্ভার।

অতিথিদের জন্য বিশেষ চমক হিসেবে থাকছে একটি রাফেল ড্র যেটিতে ভাগ্যবান বিজয়ীরা নিয়ে যেতে পারবে আকর্ষণীয় সব পুরস্কার।

প্রসঙ্গত, বিশ্ব সংস্কৃতিকে তুলে ধরে অন্যরকম সব উৎসবের আয়োজনের জন্য বিখ্যাত  র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন। এ বিষয়ে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে আরও বিস্তারিত জানা যাবে।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি